গাজীপুর মহানগর আওয়ামী যুবলীগ আলহাজ্ব কামরুল আহসান সরকার রাসেলের নেতৃত্বে ঐক্যবদ্ধ

গাজীপুর মহানগর আওয়ামী যুবলীগ আলহাজ্ব কামরুল আহসান সরকার রাসেলের নেতৃত্বে ঐক্যবদ্ধ

এম. আকতারুজ্জামান : শেখ ফজলুল হক মনির হাতে গড়া আওয়ামী যুবলীগ। প্রতিষ্ঠা লগ্নের পর থেকে আওয়ামী যুবলীগ বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে পড়ে এর কমিটি। যুবলীগ নাম মানে যুবকদের সংগঠন। তাই এর ভালো দিক যেমন,তেমন খারাপ দিকও আছে। আওয়ামী যুবলীগ মানি একটি রাজপথ কাঁপানো শক্তিশালী সংগঠনের নাম। যুবলীগের যেমন সুনাম আছে সারা বাংলাদেশে তেমন বদনাম ও আছে। প্রায় ১৫-২০ বছর আগের কথা উত্তরার এক অর্থলোভী যুবলীগ নেতা কাস্টমসের ট্যাক্স প্রাপ্ত এক ট্রাক মোবাইল ছিনতাই করেছেন। এরকম হাজারো প্রমাণ আছে কিন্তু একটা সংগঠনের ভালো-মন্দ তো থাকবেই এটাই স্বাভাবিক।
এবার আসি গাজীপুর মহানগর আওয়ামী যুবলীগের কথায়- আলহাজ্ব কামরুল আহসান সরকার রাসেল এর কথায় – অত্যন্ত ধৈর্য মেধা দিয়ে সুশৃংখল ভাবে তিল তিল করে গড়ে তুলেছেন গাজীপুর মহানগর আওয়ামী যুবলীগ। তিনি দিনরাত ছুটে বেরিয়েছেন মহানগরীর অলিতে গলিতে অজপাড়া গায়ে, সদস্য সংগ্রহ কমিটি গঠন যাহা ১০০% স্বচ্ছতার মাধ্যমে সবাইকে নিয়ে গঠন করেছেন। বিন্দুমাত্র কোন ক্লেম তার বিরুদ্ধে উঠে নাই। তার কোন অর্থলোভ নেই। যে যাই বলুক যত দিন থাকবে গাজীপুর মহানগর আওয়ামী যুবলীগ আলহাজ্ব কামরুল আহসান সরকার রাসেলের হাতে ততদিন থাকবে নিরাপদে।
এছাড়া আলহাজ্ব কামরুল আহাসান রাসেল সরকার অত্যন্ত মানবিক, জনদরদী, একজন নিঃস্বার্থ সেবক। গরিব ও মেহনতী মানুষের পথ প্রদর্শক এবং আশ্রয়স্থল। তিনি শুধু গাজীপুরের যুব সমাজকেই নয়, মসজিদের ইমাম মুয়াজ্জিন, সাধারণ খেটে খাওয়া মানুষ, মাদ্রাসার ছাত্র ছাত্রী, শিক্ষকগণকে ছাড়াও সাংবাদিক, শ্রমিক ও বিভিন্ন পেশার মানুষকে যে সম্মান করে তাহা গাজীপুর বাসি চিরদিন মনে রাখবে।
এই যুবনেতা আলহাজ্ব কামরুল আহাসান সরকার রাসেল জীবনে রাজনীতি না করলেও তার কিছু যায় আসেনা। কিন্তু বঙ্গবন্ধুর আদর্শ, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শ, যুবলীগের বর্তমান চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল এর নির্দেশে তিনি রাজনীতি থেকে সরে যাননি। বার বার বিভিন্ন রাষ্ট্রীয় নির্বাচনে নমিনেশন চেয়েও পাননি তবুও তার চোখে কোন কষ্টের ছাপ লাগেনি। বা দল পরিবর্তন করেননি। এতেই প্রমাণিত হয় তিনি বঙ্গবন্ধু কন্যার একজন ভ্যানগার্ড। কিন্তু এ হীরের হার হারালে পথ হারাবে গাজীপুর মহানগর আওয়ামী যুবলীগ। পথ হারাবে সাধারণ খেটে খাওয়া মানুষ। তাছাড়া সরকার পরিবার মানেই সাধারণ মানুষের আশ্রয়স্থল। তারা যে কয়টি ভাই আত্মীয়-স্বজন আছেন তারা প্রত্যেকেই মানুষের কল্যাণে কাজ করেন। গাজীপুরে এরকম পরিবার আর কোথাও খুঁজে পাওয়া যায় না।
গল্প অনেক লম্বা করা যায় বাস্তবতা বড় কঠিন। গত করোনা কালীন সময় আলহাজ্ব কামরুল আহাসান সরকার রাসেল মানুষের বাড়ি বাড়ি গিয়ে – নগদ অর্থ, চাল, ডাল, আটা,ঔষধপত্র ও অক্সিজেন পর্যন্ত বিনামূল্যে পৌঁছে দিয়েছেন, যা ইতিহাস হয়ে থাকবে।কারো কোন বিপদে-আপদে ঝাঁপিয়ে পড়েন ক্লান্ত বোধ করেন না । নগরীর প্রতিটি ওয়ার্ডে ৩/৪ টি করে ঘর নির্মাণ করে দিয়েছেন। সম্প্রতি ১৭ নম্বর ওয়ার্ড যোগীতলায় এক ব্যক্তির ঘর পুড়ে যাওয়ায় নতুন ঘর নির্মাণ করে দিয়েছেন যদিও তিনি হজব্রত অবস্থায় মক্কায় অবস্থান করছেন। যার সাক্ষী স্থানীয় জনগণ ও সাংবাদিক বন্ধুরা।
রাজনৈতিক পরিচয় নয় ব্যক্তি পরিচয় তিনি পরিচিত। যত রকমের বাঁধাই আসুক আলহাজ্ব কামরুল আহসান সরকার রাসেলের কোন ক্ষতি করতে পারবেনা কারণ তিনি মানুষকে ভালবাসেন মহানগরীর সকল মানুষের দোয়া তার সাথে আছে। তাইতো মহানগর আওয়ামী যুবলীগ এক শক্তিতে বলিয়ান সেটা আলহাজ্ব কামরুল আহসান সরকার রাসেল এর নেতৃত্বে ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২৪ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত